মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দুর্গম হিসেবে ১৬ হাওর-দ্বীপ-চর উপজেলা ঘোষণা

দুর্গম হিসেবে ১৬ হাওর-দ্বীপ-চর উপজেলা ঘোষণা

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক:: দুর্গম বিবেচনায় দেশের ১৬ উপজেলাকে হাওর-দ্বীপ-চর উপজেলা হিসেবে ঘোষণা করেছে সরকার। বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকার যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎ ও অন্যান্য সুযোগ-সুবিধা বিবেচনা করে পার্বত্য এলাকা বহির্ভূত ১৬ উপজেলাকে হাওর, দ্বীপ, চর উপজেলা হিসেবে ঘোষণা করেছে।

উপজেলাগুলো হলো-কিশোরগঞ্জের ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম। চট্টগ্রামের সন্দ্বীপ, কক্সবাজারের কুতুবদিয়া, নোয়াখালীর হাতিয়া, সিরাজগঞ্জের চৌহালী, কুড়িগ্রামের রৌমারী ও চর রাজিবপুর, পটুয়াখালীর রাঙ্গাবালী, ভোলার মনপুরা। এছাড়া সুনামগঞ্জের ধর্মপাশা, শাল্লা ও দোয়ারা বাজার এবং হবিগঞ্জের আজমিরীগঞ্জ ও নেত্রকোনার খালিয়াজুরী হাওর-দ্বীপ-চর উপজেলার মধ্যে পড়েছে।

এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, এসব উপজেলায় সরকারি কর্মকর্তাদের বদলি, পদায়নের ক্ষেত্রে কিছু বিষয় বিবেচনায় নেওয়া হবে। তারা কিছু বাড়তি সুবিধা পাবেন।

প্রসঙ্গত, সরকারি কর্মকর্তাদের উপজেলায় নরমালি তিন বছর থাকতে হয়। এসব উপজেলায় দুই বছর থাকলেই হবে। টিএ/ডিএ-এর ক্ষেত্রে বেনিফিট পাবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com